জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজ পার হতে হয়

খবর বাংলা ডেস্কঃখবর বাংলা ডেস্কঃ
  প্রকাশিত হয়েছেঃ  04:12 PM, 27 July 2023

পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ। জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজ পার হতে হয় শিক্ষার্থীদের। তাই ব্রিজটি পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের হাতধরে ব্রিজ পার করে বিদ্যালয়ে পৌঁছে দিচ্ছে। ঝুঁকিপূর্ণ ব্রিজ নির্মাণের দাবিতে বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্রিজের সামনে মানবন্ধন করে।

বিদ্যালয়ের জমিদাতা পান্নু তালুকদার ও শিয়ালকাঠী ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরজ্জামান সম্রাট বলেন, আমরা একাধিক বার উপজেলা প্রকৌশলীর দফতরসহ সংশ্লিষ্ট অফিসে ব্রিজ নির্মাণের জন্য আবেদন করেও সুফল পাইনি।

শিক্ষার্থী আব্দুল্লাহ সানী ও নাফিয়া ইসলাম বলেন, আতঙ্কের মধ্য দিয়ে আমরা ব্রিজ পার হই। অনেক সময় আমাদের অভিভাবকরা বিদ্যালয়ে পৌঁছে দিয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সরোয়ার হোসেন জানান, এই ঝুঁকিপূর্ণ ব্রিজ পরাপারের সময় একাধিক শিক্ষার্থী দুর্ঘটনার শিকার হয়েছে। ব্রিজ পারাপারের ঝুঁকি থাকায় অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে আসতে পারে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতানাকে অবহিত করা হলে তিনি জানান, আমি উপজেলা প্রকৌশলীকে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থাগ্রহণের নির্দেশ দিয়েছি।

উপজেলা প্রকৌশলী মো: সাখায়েত হোসেন জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

আপনার মতামত লিখুন :